লিখুন ৳ ইনকাম করুন

আপনাকে স্বাগতম

.............................দীপ্তআলো.কম ।
write-get-paid
লেখা লেখি করা একটি সৃজনশীল কাজ। নিজের অভিজ্ঞতা, জ্ঞান, কৌশল, এক কথায় বলতে গেলে আপনি যা জানেন তা লেখার মাধ্যমে অন্যের সাথে শেয়ার করাই হলো ব্লগিং। একে ব্যবহার করে আপনার জ্ঞান শেয়ারের পাশাপাশি আয়েরও রয়েছে বিশাল সুযোগ। লেখা লেখির অভ্যাস আছে আপনার ? না লেখার অভ্যাস থাকলে সময় নিয়ে অবশ্যই চেষ্টা করে দেখবেন আপনার লেখা কেমন হয়। সত্যি কথা বলতে আপনি যদি ১০-১৫ দিন লেখার প্রাকটিস করেন তাহলেই ভালো লিখতে পারবেন আর ইনকামও করতে পারবেন। অনেক সময় আমরা নিজেরাও জানি না আমাদের মাঝে কত বড় প্রতিভা লুকিয়ে আছে।বাংলা অনেক সাইট আছে যেখানে আপনি আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারেন। আমাদের এ সাইটেও রয়েছে আর্টিকেল লিখে প্রতিদিন, সাপ্তাহিক, মাসিক পেমেন্ট ব্যবস্থা।
লেখক-লেখিকা ও বিশেষজ্ঞদের নিজের পরিচিতি বাড়িয়ে তোলা ও প্রতিটি আর্টিকেল / কন্টেন্ট সবার টাইমলাইনে পৌছে দেয়ায় আমরা তৎ্তপ। আর্টিকেল লিখে টাকা উপার্জনের উন্মক্ত মাধ্যম আমাদের এ সাইট। তাই আপনার মাথায় যদি আসে নিত্যনতুন আইডিয়া, ক্রিয়েটিভ কোন তত্ত্ব তাহলে লিখুন আমাদের সাইটে।

এ রকম অনেকেই আছে যারা টাকার জন্য লিখে না। নিজের জ্ঞান, অভিজ্ঞতা অন্যের সাথে শেয়ার করা, সৃজনশীলতা বিকাশ, নিজের পরিচিতি আর পাঠকের ভালোবাসার জন্য ও লিখে অনেক লেখক। আপনি আপনার গুরুত্বপূর্ণ সময় এর মাঝে সময় নিয়ে লিখবেন তার হয়তো যথার্থ পারিশ্রমিক আমরা আপনাকে দিতে পারব না। তবে আপনার এ লেখালেখির চিন্তাভাবনাকে আমরা সাধুবাধ জানাই।

 লেখার বিষয়বস্তু

লেখার বিষয়বস্তু আপনিই নিদ্ধারন করুন… আমরা আপনাকে কিছু আইডিয়া দিচ্ছি……
  • আপনি বিজনেস ম্যানেজমেন্ট কিংবা মার্কেটিং নিয়ে পড়াশুনো কোরছেন …? তাহলে এ বিষয়েই লিখুন নতুন উদ্যাক্তাদের জন্য এ ব্যপারেই কিছু টিপস লিখুন।
  • আপনি ফ্রিলান্সিং কিংবা আউটসোর্সিং কোরছেন …? দারুন, বিভিন্ন মার্কেটপ্লেসএ আপনার নতুন অভিজ্ঞতা, টিপস শেয়ার করুন নতুনদের কাছে। গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, এস ই ও কিংবা ইউটিউব এ আপনার অভিজ্ঞতা, যা নতুনদের জন্য গাইডলাইন হবে।
  • IT বিষয়ে যে কোন তথ্য গুরুত্ব সহকারে নেওয়া হবে।
  • আপনার ভ্রমণ অভিজ্ঞতা কিংবা দেশের দর্শনীয় স্থান সম্পর্কে আমাদের লিখতে পারেন। বিভিন্ন তথ্য উপাত্তের জন্য আপনি  Google, Wikipedia এর সহযোগিতা নিতে পারেন।
  • সমাজ সচেতনতা মূলক আইডিয়া গুরুত্ব সহকারে বিবেচিত হবে। আপনার গ্রাম কিংবা মহল্লার উন্নয়নে আপনার নতুন আইডিয়া আমাদের কাছে শেয়ার/উপস্থাপন করতে পারেন।
  • প্রযুক্তি, বিনোদন জগত, বাংলা লাইফস্টাইল কিংবা কাল্পনিক কোন বিষয়েও আপনি লিখতে পারেন।
  • আপনার নতুন কোন রেসিপি লিখতে পারেন, স্বাস্থ্য, ফ্যাশন, রূপচর্চা কিংবা নানাবিধ গল্পসল্প
  • কোন সেলিব্রিটি কিংবা আপনার পছন্দের ব্যক্তিত্বকে নিয়ে লিখুন আপনার মত করে। তবে কাউকে ছোট করে নয়।
কয়েক পাতা লিখেই দেখুন না কেমন লিখেন আপনি, পাঠক কি বলে ।।

বিঃ দ্রঃ

  1. কপিরাইট করবেন না, তাহলে শুধু শুধু সময় নষ্ট হবে আপনার, আর অন্যন্য সাইটের মত এখানেও ব্যাতিক্রম নয়, বহিষ্কার হবেন নিশ্চিত
  2. ইউনিক কন্টেন্ট এবং আকর্ষণীয় শিরোনাম থাকা চাই (আপনার কন্টেন্ট টি ইউনিক হোয়েছে কিনা বোঝার জন্য small seo tools হেল্প নিতে পারেন) এর ব্যবহার না জানা থাকলে কিংবা যে কোন প্রশ্ন থাকলে আমাদের ফেজবুক পেইজে ম্যাসেজ করতে পারেন।
  3. ৩০০-৪০০ ওয়ার্ড এর মধ্যে লেখার চেষ্টা করবেন, এর কম নয়, বেশি হলে বেশি ভালো
  4. বানান শুদ্ধ ও ভাষা মার্জিত হওয়া চাই
  5. একই লেখা একাধিক জায়গায় অর্থাৎ অন্য কোন সাইটে বা নিজের টাইমলাইনে পোস্ট করা যাবে না। 
  6. দেশের প্রচলিত আইনের বিরোধী, কোন বিশেষ ধর্ম, ব্যক্তি বা প্রতিষ্ঠান অথবা দেশকে কটাক্ষ করে কিছু লেখা যাবে না। এ ধরণের লেখা প্রকাশিত হবে না।
  7. হাই রেজল্যুশন এর আকর্ষণীয় এবং প্রাসঙ্গিক ইমেইজ ব্যবহার করতে হবে, বিশেষ প্রয়োজনে ইমেজ অথবা ইমেজ এর সাইজ পরিবর্তন এর প্রয়োজন হলে DiptoAlo LoGo সিদ্ধান্ত নিতে পারবে
  8. লেখা পাবলিস্ট করার ক্ষেত্রে DiptoAlo LoGo এর সিদ্ধান্তই চূড়ান্ত

 রেজিস্ট্রেশন করার নিয়ম

আমাদের এ সাইটে লেখালেখির জন্য প্রথমেই আপনাকে Free Registration Confirm কোরতে হবে রেজিস্ট্রেশনের জন্য এখানে ক্লিক করুন। অত:পর User Name & Password দিয়ে LogIn করুন, একটা Dashboard (ড্যাশবোর্ড) Open হবে এবং প্রোফাইলটিতে কাঙ্ক্ষিত তথ্যগুলো দিয়ে সম্পন্ন করুন।register-form-on-diptoalo

কন্টেন্ট পোস্ট দেওয়ার জন্য যেটা করতে হবে ঃ

User Name & Password দিয়ে LogIn করুন একটা Dashboard (ড্যাশবোর্ড) Open হবে,
How-to-submit-your-content তারপর Post এ গিয়ে Add New এরপর লিখুন আপনার কন্টেন্ট, লেখা শেষ না হলে Drafts এ Save করে রাখুন এবং লেখা শেষ হলে Submit for Review বাটনে ক্লিক করবেন।
 How-to-submit-your-content-2
  • প্রথমে আমাদের সাইট www.diptoalo.com ভিজিট করে আমাদের প্রকাশিত কন্টেন্ট সম্পর্কে আইডিয়া নিন। এরপর 300-1000 শব্দের ২ টি সম্পূর্ণ মৌলিক, কপি-পেস্ট বিহীন কন্টেন্ট আমাদেরকে ফেসবুক পেইজের ইনবক্সে দিতে হবে। দুটি লেখার মান ও অন্যান্য বিষয় বিবেচনা করা স্বাপেক্ষে আপনি আমাদের লেখক দলে অন্তর্ভুক্ত হবেন। আপনি পূর্বে অন্য কোন সাইটে লেখালেখি করছেন এরকম প্রমান এবং আলোচনা সাপেক্ষে আপনি প্রথম কন্টেন্ট থেকেই পেমেন্ট নিতে পারেন। এক্ষেত্রে আপনি সরাসরি রেজিষ্টেশন করে পোস্ট লিখে Submit for review বাটনে ক্লিক করুন, আপনার লেখাটি unique মনে হলে অবশ্যই Publish করা হবে। কোন লেখা কপি-পেস্ট বলে প্রমাণিত হলে তাকে DiptoAlo LoGo থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হবে প্রথম কন্টেন্ট Verify এর জন্য ও দ্বিতীয় কন্টেন্ট আপনি নিয়মিত Contributor হবেন কিনা তা যাচাইয়ের জন্য নেয়া হবে। তৃতীয় কন্টেন্ট / আর্টিকেল থেকে আপনাকে আমাদের পক্ষ থেকে আপনাকে যৎসামান্য সন্মানি দেওয়া হবে।

 টাকা পেমেন্ট ব্যবস্থা

লেখার মান অনুযায়ী প্রতি লেখার জন্য আপনাকে ৫০-১২০ টাকা প্রদান করা হবে এবং প্রতি মাসের ০৪-০৫ তারিখ আপনার বিকাশ একাউন্টে দেওয়া হবে কিংবা মোবাইল রিচার্জ দেয়া হবে। পেমেন্ট নেয়ার জন্য আপনার সুবিধা মত দেশের যেকোন পেমেন্ট ব্যবস্থা চালু থাকবে। পেমেন্ট এর ব্যপারে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন +8801849550066 এই নম্বরে অথবা আমাদের ফেসবুক পেইজের ইনবক্সে

গঠনমূলক সমালোচনা, মতামত সাদরে গৃহীত হবে। এ সাইট আপনাদের, একে এগিয়ে নেবার দায়িত্ব আপনাদেরই।