প্রেসিডেন্ট ট্রাম্পের কিছু বিস্ময়কর তথ্য !!

বিতর্ককে তুরি মেড়ে উড়িয়ে দিয়ে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে আলোচনা-সমালোচনা এবং যোগ্যতা-অযোগ্যতার মিশেলে তিনি যেন মহাভারতের এক পৌরাণিক চরিত্র। একেবারে অন্যরকম ব্যক্তি তিনি। চেনা আর পাঁচজন রাজনীতিবিদ, রাষ্ট্রনেতাদের থেকে একেবারে আলাদা তার চরিত্র। তবুও তিনি বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

President-Trump's-some-wonderful-information

ট্রাম্পের বিচিত্র চরিত্রের বিস্ময়কর কিছু তথ্য জেনে নেয়া যাক-

  • ডোনাল্ড ট্রাম্পের তিনটে বিয়ে। ইভানা ট্রাম্প, মার্লা ম্যাপলেস আর তার বর্তমান স্ত্রী মেলানিয়া ট্রাম্প।
  •  ১৩ বছর বয়সে ডোনাল্ড ট্রাম্পকে মিলিটারি স্কুলে পাঠিয়েছিল তার পরিবার। কারণ তাদের মনে হয়েছিল অনুশাসন, শৃঙ্খলা জিনিসটা শেখা দরকার ট্রাম্পের। 
  •  ডোনাল্ড ট্রাম্পের উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। এমন কথা লেখে এক মার্কিন ম্যাগাজিন। ট্রাম্প সেই ম্যাগাজিনের বিরুদ্ধে সরব হয়ে বলেন, ওরা আমার আসল উচ্চতা থেকে এক ইঞ্চি কমিয়ে দিয়েছে, এটা অন্যায়। ট্রাম্পের দাবি তার আসল উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি।
  • ডোনাল্ড ট্রাম্পের অভিজাত বোহেমিয়ান জীবন, নারীঘটিত কেলেঙ্কারির কথা শোনা গেলেও, উনি কিন্তু মদ পান করেন না। কারণ ১৯৮২ সালে ট্রাম্পের দাদা অত্যধিক অ্যালকোহল সেবনের কারণে মারা যান।
  • ক্যাসিনো, হোটেল, রিয়েল এস্টেটের পাশাপাশি ডোনাল্ড ট্রাম্পের মদের কোম্পানিও ছিল। ২০০৭ সালে ট্রাম্প মার্কিন বাজারে নিয়ে এসেছিলেন ডাচ ভোদকা। তবে একেবারেই চলেনি সেই ভোদকা।
  •  ১৯৯০ সালে কার্যত দেউলিয়া হয়ে গিয়েছিলেন ট্রাম্প। কিন্তু সেদিন বলেছিলেন, এটা সাময়িক ভাল দিন আসছে। ২০০০ সাল থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ান।

Politics

এই সংক্রান্ত আরও খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *