রাতভোর পুলিশী অভিযানে ৯ জন ‘জঙ্গি’ নিহত

dhaka_kalyanpur_militant_killed

বাংলাদেশ রাজধানী ঢাকায় কল্যানপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযানে ৯ জন জঙ্গি নিহত হয়েছে বলে জানাচ্ছে পুলিশ কর্মকর্তারা। ২৫ তারিখ (সোমবার) মধ্যরাতে অভিযান চালানোর সময় পুলিশের সাথে গোলাগুলির পর কল্যানপুরের ঐ বাড়িটি ঘিরে রেখেছিল পুলিশ।

সকাল ছয় টার আগে অভিযান শুরু হয়ে প্রায় এক ঘন্টাব্যাপী একটি অভিযানে বাড়ির ভেতরে থাকা ৯ জন ‘জঙ্গি সদস্যের‘ সবাই নিহত হয় বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর অঞ্চলের উপ-পুলিশ কমিশনার জানিয়েছেন মাসুদ আহমেদ জানিয়েছেন, সেখানে সারারাত ধরে গোলাগুলি চলেছে। তিনি আরো জানান, মধ্যরাতে পুলিশ একটি নিয়মিত রেইডে বের হলে তারা হঠাৎ আক্রমনের শিকার হন। পুলিশ পাল্টা গুলি ছুড়লে তারা কল্যানপুরের ঐ বাড়িটি থেকে পুলিশের দিকে গুলি ছুড়তে থাকে।

জঙ্গিরা হাতবোমা ও গ্রেনেডও ছুড়েছে বলে জানান মাসুদ আহমেদ।

রাতেই কল্যানপুরে পুলিশের বিশেষ বাহিনী সোয়াট ও আশপাশের সবগুলো থানা থেকে পুলিশ এসে যোগ দেয়।

সকাল সাড়ে পাঁচটার সামান্য পরে সোয়াটসহ পুলিশের বিভিন্ন বিভাগের সদস্যরা অভিযান শুরু করে যার নাম দেয়া হয়েছে ‘অপারেশন স্টর্ম টুয়েন্ট সিক্স‘।

পুলিশ বলছে, অভিযানে বাড়িতে অবস্থানকারী সকল ব্যক্তি মোট নয় জন নিহত হয়েছেন। অভিযানের পর ভেতরে তল্লাশি চালানো হচ্ছে বলেন তারা। বোমা নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিস্পোজাল টিম ও কাজ করছে।

জঙ্গি আস্থানা থেকে কিছু গোলাবারুদও উদ্ধার করা হয়েছে। মাঝরাতেই ঘটনাস্থল থেকে আহত একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

সংবাদ বিবিসি

এই সংক্রান্ত আরও খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *