সতর্কতামূলক পরামর্শ “ঢাকা মেট্রোপলিটন পুলিশ” (DMP)

ঢাকাবাসীকে রাতে চলাচলের জন্য সতর্কতামূলক পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (DMP) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সোমবার গণমাধ্যমে DMP  এর সিনিয়র সহকারী (মিডিয়া) পুলিশ কমিশনার এ এস এম হাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

ঢাকার প্রতিটি থানায় পরামর্শমূলক এ বার্তা পাঠানো হয়েছে বলে জানান তিনি।

dmp.
সতর্কতামূলক পরামর্শে বলা হয়েছে,

  • রাতে আলোকিত পথে চলাচলের চেষ্টা করুন। কারন আলোকিত পথ অধিকতর নিরাপদ অন্ধকারাচ্ছন্ন পথ থেকে। বাসষ্ট্যান্ড, রেল স্টেশন, লঞ্চঘাটে গভীর রাতে এসে পৌঁছালে বাসায় ফেরার ক্ষেত্রে বিশেষ সতর্ক থাকুন।
  • গভীর রাতে ট্যাক্সি সিএনজি অটোরিকশার পরিবর্তে বাস অধিকতর নিরাপদ। খুব বেশি তাড়া না থাকলে সকাল হওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারেন।
  • রাতে অপরিচিত কোনো জায়গা খুঁজে বের করার ক্ষেত্রে অধিকতর সতর্ক থাকুন। স্থানীয় লোকজন/বাসিন্দারা আপনার আচরণে যেন আপনাকে সন্দেহ না করে।
  • রাতে চলাচলের সময় দামি মোবাইল, বেশি পরিমাণ টাকা-পয়সা, স্বর্ণালংকার কিংবা অন্য মূল্যবানসামগ্রী প্রয়োজন না হলে বহন করা থেকে বিরত থাকুন।
  • নির্জন স্থানের পরিবর্তে ব্যস্ত সড়ক বা স্থান ব্যবহার করার চেষ্টা করুন। রাতে বাইরে যাওয়ার প্রয়োজন দেখা দিলে একা না গিয়ে কাউকে সঙ্গে রাখার চেষ্টা করুন। রাতে চলাচলের সময় বাহিরের বিক্রিত খাবার যতটা সম্ভব না খাওয়ার চেষ্টা করুন।
  • চলার পথে কেউ আপনার কাছে সাহায্য চাইলে নিশ্চিত হতে চেষ্টা করুন সাহায্য প্রার্থী কোনো প্রতারক চক্রের সদস্য কিনা। প্রয়োজনে পুলিশের সাহায্য নিন। থানার মোবাইল নম্বর সর্বদা নিজের মোবাইল ফোনে এবং মানিব্যাগে সংরক্ষণ করুন যেন প্রয়োজনে দ্রুত পুলিশের সাহায্য পেতে পারেন।

 

এই সংক্রান্ত আরও খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *